সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লা বুড়িচংয়ে ৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে! কুমিল্লা দেবিদ্বার এলাহাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি প্রক্রিয়া গোপনে গঠনের অভিযোগ কুমিল্লায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা নিরাপত্তায় থানায় জিডি কুমিল্লা তিতাসে জাগর স্বদিচ্ছা ফাউন্ডেশনের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লা বুড়িচং প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় শিশুকে তেঁতুলের লোভ দেখিয়ে ধর্ষণ শেষে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড কুমিল্লায় প্রতারণার মামলায় জেল থেকে বের হয়ে এবার অপহরণ করে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেফতার- ৩ কুমিল্লা সাংবাদিক ও কলামিস্ট জাহাঙ্গীর আলম জাবির এর মায়ের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত চৌদ্দগ্রাম প্রেসক্লাবের নতুন কমিটি গঠন কুমিল্লায় কর্মরত সাংবাদিক সফিউল আলমকে প্রাননাশের হুমকি!থানায় সাধারণ ডায়েরি

কুমিল্লা বরুড়া পৌরসভার ৪৫ টি পরিবারের পাশে দাঁড়ালেন শফিউদ্দিন শামীম

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ২২৩ Time View

বরুড়া পৌরসভার ৪৫ টি পরিবারের পাশে দাঁড়ালেন শফিউদ্দিন শামীম

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার বরুড়া পৌরসভার ২টি ওয়ার্ডের ৪৫টি পরিবারে বিভিন্ন সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এজেডএম শফিউদ্দিন শামীম।

মঙ্গলবার (১৭ অক্টোবর, ২০২৩) সন্ধ্যায় বরুড়া পৌরসভার দেওড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে পৌরসভার ৮ ও ৯ নং ওয়ার্ডের আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে কুমিল্লা -৮ (বরুড়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) এর অর্থায়নে ৮ ও ৯ নং ওয়ার্ডের ৬ জন কর্মহীন অসহায় পুরুষ কে ১ টি করে অটো রিকশা, ৬ জন অসহায় নারী কে ১ টি করে সেলাই মেশিন, ৭ জন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ৬ জন সন্তান সম্ভবা দুস্থ নারী কে মাতৃত্বকালীন ভাতা, ২০ জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার, ৪ টি মসজিদ ও ২ টি মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বরুড়া পৌরসভার সাবেক মেয়র মীর মোবারক হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

অসহায় ও অস্বচ্ছল পুরুষদের জীবিকা নির্বাহে, সহায়সম্বলহীন দুস্থ মহিলাদের দুর্দশা লাঘবে, প্রসূতি মায়েদের স্বাস্থ্যগত বিষয় এবং চরম দারিদ্রতার কষাঘাতে চিকিৎসা করাতে পারছেন না যারা এমন পরিবারের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাড়ানো একটি অনন্য ও মানবিক উদ্যোগ বলে জানিয়েছেন সমাবেশে আগত সাধারণ জনগণ।

আত্নকর্মসংস্থানের জন্য সহায়তা হিসেবে অটোরিকশা ও সেলাই মেশিন এবং চিকিৎসা সহায়তা ও মাতৃত্তকালীন ভাতা নিতে আসা মানুষের মুখে ছিল প্রত্যাশা ও প্রাপ্তির এক অন্যরকম অভিব্যক্তি। অনুষ্ঠানে আগত জনৈক প্রবীণ আওয়ামী লীগ নেতা বলেন শামীম সাহেব সৎ, বিনয়ী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ, তিনি প্রবীণ নেতাদের সম্মাননা ও উপহার দেয়ার যে উদ্যোগ নিয়েছেন এবং আমাদেরকে মূল্যায়ন করেছেন, এর চাইতে আর বড় স্বীকৃতি আর কিছু হতে পারে না, আমার ৫০ বছরের রাজনীতি আজ স্বার্থক হয়েছে, আমার দলের কাছে আর কিছু চাওয়ার নেই।

প্রধান অতিথির বক্তব্যে এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) বলেন, বরাবরের মতো পাঁচটি মৌলিক বিষয়কে অগ্রাধিকার দিয়ে আমি এলাকাবাসীর জীবন মান উন্নয়নে কাজ করছি- ১) পরনির্ভরশীলতা কমিয়ে আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করা ও দক্ষ জনশক্তি গড়ে তোলা, ২)প্রসূতি মা ও অনাগত সন্তানের স্বাস্থ্যের ঝুঁকি হ্রাস, ৩) হত দরিদ্রদের চিকিৎসা সহায়তা ৪) ধর্মীয় উপাশনালয় নির্মাণ ও সংস্কার, ৫) দলের ত্যাগী, নি:স্বার্থ, নিবেদিতপ্রাণ ও প্রবীণ নেতৃবৃন্দকে মূল্যায়ন। আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে জন মানুষের কাছে আসতে পেরে, এখানে যারা নানারকম সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন তাদের পাশে দাঁড়াতে পেরে এবং দলের প্রবীণ ও ত্যাগী নেতাদের সম্মাননা দিতে পেরে নিজেকে দায়মুক্ত মনে হচ্ছে।

ইতিমধ্যে উপজেলার আগানগর, পয়ালগাছা, শিলমুড়ি(দ:), খোশবাস (উ:), শাকপুর, খোশবাস (দ:), আদ্রা, ঝলম, চিতড্ডা, গালিমপুর, ভাউকসার ও লক্ষীপুর সহ মোট ১২ টি ইউনিয়নে এবং বরুড়া পৌরসভার ৫ নং ওয়ার্ডে অনুদান বিতরণ, সম্মাননা প্রদান ও দলীয় নেতা কর্মীদের সংগঠিত করার কাজ সম্পন্ন হয়েছে, পর্যায়ক্রমে বরুড়া উপজেলার বাকি ৩ টি ইউনিয়ন ও পৌরসভার অন্যান্য ওয়ার্ডে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি। তিনি বলেন, অসচ্ছল মানুষকে স্বাবলম্বী করা, দারিদ্র্য দূরীকরণ, বেকারত্ব হ্রাস, দক্ষ জনশক্তি গড়ে তোলা ও কর্মসংস্থান সৃষ্টি আমার এবং এস কিউ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে আমার পরিবার গত ৩০ বছর ধরে নানা ধরনের সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এনে দিয়েছেন। তিনি যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির পথ রচনা করে দিয়েছেন। তাঁর শাসনামলে দেশের সর্বত্র অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ এখন রোল মডেল ও সারাবিশ্বের বিস্ময়। অর্থনীতির প্রায় সব সূচকে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, মাথাপিছু আয়, নাগরিক সেবা ও নানামুখি সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে বদলে গেছে নাগরিকদের জীবনযাত্রার মান।

তিনি বলেন গত ১৫ বছর ছিল বাংলাদেশের উন্নয়নের সর্বশ্রেষ্ঠ সময়, স্বাভাবিক ভাবে ৪৫ বছর সময়কালে দেশের অবকাঠামো এবং আর্থসামাজিক খাতে যে উন্নয়ন হতো, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে তা আমরা ১৫ বছরে করতে সক্ষম হয়েছি। রূপপুর ২,০০০ মেগাওয়াট পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মাধ্যমে বিশ্ব পরমাণু ক্লাবের ৩২ তম সদস্য রাস্ট্রের তালিকায় স্থান করে নিয়েছে আজ বাংলাদেশ। আমরা বিদ্যুতে সয়ংসম্পুর্নতা আর্জন করেছি, কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। গত সপ্তাহে উদ্ভোদন হলো সকল ধরনের আন্তর্জাতিক সুবিধাসম্পন্ন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল এবং পদ্মা রেল সেতু দিয়ে রেল চলাচল। আমাদের গড় আয়ূ বেড়ে হয়েছে ৭২ বছর, এটার মাধ্যমে আমরা বলতে পারি খাদ্য এবং চিকিৎসায় উন্নয়ন হয়েছে বলেই আমাদের গড় আয়ূ বৃদ্ধি পেয়েছে। আমাদের শিক্ষার হার বেড়েছে, আমাদের ক্রয় ক্ষমতা বেড়েছে। এই উন্নয়ন অনেকের সহ্য হচ্ছে না, তারা বাংলাদেশকে পেছনে নিয়ে যেতে চায়, আমরা এটা হতে দিতে পারি না। তাই আসুন সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে আবারও নির্বাচিত করি।

উল্লেখ্য শফিউদ্দিন শামীম দীর্ঘদিন ধরে ব্যাক্তিগত ভাবে এবং তাঁর প্রতিষ্ঠিত এস কিউ ফাউন্ডেশনের মাধ্যমে কুমিল্লা দক্ষিণ তথা বরুড়ায় খাদ্য, শি

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 dailysomoyarbangladesh.com
Developed by: A TO Z IT HOST
Tuhin