সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লা বুড়িচংয়ে ৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে! কুমিল্লা দেবিদ্বার এলাহাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি প্রক্রিয়া গোপনে গঠনের অভিযোগ কুমিল্লায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা নিরাপত্তায় থানায় জিডি কুমিল্লা তিতাসে জাগর স্বদিচ্ছা ফাউন্ডেশনের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লা বুড়িচং প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় শিশুকে তেঁতুলের লোভ দেখিয়ে ধর্ষণ শেষে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড কুমিল্লায় প্রতারণার মামলায় জেল থেকে বের হয়ে এবার অপহরণ করে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেফতার- ৩ কুমিল্লা সাংবাদিক ও কলামিস্ট জাহাঙ্গীর আলম জাবির এর মায়ের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত চৌদ্দগ্রাম প্রেসক্লাবের নতুন কমিটি গঠন কুমিল্লায় কর্মরত সাংবাদিক সফিউল আলমকে প্রাননাশের হুমকি!থানায় সাধারণ ডায়েরি

কুমিল্লায় একুশের সংকলন”দুর্দিনের সহযাএী’ র” প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৭৬ Time View

কুমিল্লায় একুশের সংকলন ” দুর্দিনের সহযাত্রী’র”প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

মোঃ আবদুল আউয়াল সরকার,
,কুমিল্লা থেকে।

কুমিল্লা থেকে প্রকাশিত নবীন – প্রবীন ৭১ জন কবির ৮৩টি কবিতা সংবলিত কবি ও সাংবাদিক মোতাহার হোসেন মাহবুব সম্পাদিত একুশের সংকলন “দুর্দিনের সহযাত্রী’র” প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি ২০২২ খ্রিঃ) সন্ধায় কুমিল্লা টাউন হলে বীরচন্দ্র নগর মিলনায়তন মুক্তিযুদ্ধা কর্নারে এই উৎসব অনুষ্ঠিত হয়।

বিনয় সাহিত্য সংসদ আয়োজিত একুশের সংকলন’ দুর্দিনের সহযাত্রী’র প্রকাশনা উৎসবে সংকলনের মোড়ক উন্মোচন কালে উপস্হিত ছিলেন, সাংবাদিক ও কবি মোতাহার হোসেন মাহবুব, সাংবাদিক ও কবি আবুল হাসানাত বাবুল,কবি ড,আলী হোসেন চৌধুরী,কবি রঙ্গু শাহাবুদ্দিন, প্রফেসর সেলিনা রহমান, বিশিষ্ট ক্রিড়া ব্যক্তিত্ব বদরুল হুদা জেনু, দৈনিক সিরোনাম সম্পাদক সাংবাদিক ও কবি নীতিশ সাহা, সাংবাদিক ও কবি সাইয়িদ মাহমুদ পারভেজ।

এসময় আরো উপস্থিত ছিলেন,কবি সংগঠক ও নাট্যাভিনেতা ফখরুল হুদা হেলাল, সাংবাদিক ও কবি খাইরুল আহসান মানিক,অধ্যক্ষ মোহাম্মদ শামীম হায়দার,কবি পরিমল কান্তি পাল,কবি ও লেখক আহম্মেদ কবির, কবি ও লেখক মোঃআবদুল আউয়াল সরকারসহ নবিশ ও প্রবিন কবি ও লেখকগন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন,‘কবিতা মানুষের স্বপ্ন ও চেতনার কথা বলে’। মানুষের স্বপ্ন ও চেতনা যখন নানা কারণে ক্ষত-বিক্ষত হয়, তখন তাকে পরিচর্যার জন্য কবিদের প্রয়োজন হয়। সমাজে অন্ধকারে আলো দেখানোই কবিদের কাজ।
কবিদের দৃষ্টিশক্তি তীক্ষ্ণ। সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়, প্রেম,দ্রোহ কোনো কিছুই কবিদের দৃষ্টি এড়ায় না।
কবিরা সবকিছুই নিখুঁতভাবে চিত্রায়িত করেন তাদের কবিতায়। তাই কবিতা কখনোই হারাবে না। মানুষের সংস্কৃতির মধ্যে বেঁচে থাকবে কবিতা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 dailysomoyarbangladesh.com
Developed by: A TO Z IT HOST
Tuhin