শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:০৫ অপরাহ্ন
শিরোনাম :
কুমিল্লা মিডিয়া ফোরামের নতুন নেতৃত্বের দায়িত্ব গ্রহণ খোঁজ পেতে সহযোগিতা চায় পরিবার… ২২ দিনেও খোঁজ মিলেনি নিখোঁজ বৃদ্ধা আমেনা বেগমের দাপনের ৯ দিন পর বাড়ি ফিরলেন রোকসানা নামে এক তরুণী! এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে কুমিল্লা বুড়িচংয়ে ৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে! কুমিল্লা দেবিদ্বার এলাহাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি প্রক্রিয়া গোপনে গঠনের অভিযোগ কুমিল্লায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা নিরাপত্তায় থানায় জিডি কুমিল্লা তিতাসে জাগর স্বদিচ্ছা ফাউন্ডেশনের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লা বুড়িচং প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় শিশুকে তেঁতুলের লোভ দেখিয়ে ধর্ষণ শেষে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড কুমিল্লায় প্রতারণার মামলায় জেল থেকে বের হয়ে এবার অপহরণ করে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেফতার- ৩

প্রযুক্তি উদ্ভাবনে অগ্রণী ভূমিকা পালন করছে কুমিল্লা বিজ্ঞান কলেজ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৩ ডিসেম্বর, ২০২২
  • ২৩৩ Time View

প্রযুক্তি উদ্ভাবনে অগ্রণী ভূমিকা পালন করছে কুমিল্লা বিজ্ঞান কলেজ

মনোয়ার হোসেন: কুমিল্লা মহানগরীর নবাববাড়ি এলাকায় ২০১১ সালে প্রতিষ্ঠিত কুমিল্লা বিজ্ঞান কলেজ কুমিল্লা শিক্ষা বোর্ডের মধ্যে ফলাফলের দিক থেকে অন্যতম শ্রেষ্ঠ কলেজ হিসেবে পরিচিতি লাভ করেছে।

ফলাফলের পাশাপাশি প্রযুক্তি উদ্ভাবনেও অগ্রণী ভূমিকা পালন করছে কুমিল্লা বিজ্ঞান কলেজ, তারই ধারাবাহিকতায় ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২১ এ প্রকল্প উপস্থাপনায় সিনিয়র গ্রুপে জেলা পর্যায়ে প্রথম স্থান ও ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২২ এ প্রকল্প উপস্থাপনায় সিনিয়র গ্রুপে সদর দক্ষিণ উপজেলায় প্রথম স্থান অর্জন করে।

কুমিল্লা বিজ্ঞান কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক সনজিৎ মন্ডলের তত্ত্বাবধানে ও একাদশ শ্রেণীর ছাত্র গ্রুপ লিডার সালাউদ্দিন সজিবের ব্যবস্থাপনায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে উপস্থাপিত প্রকল্পগুলো হলো- একুশে রোবট, সাশ্রয়ী আধুনিক সৌর বিদ্যুৎ প্রকল্প, ইন্টেলিজেন্ট ওয়াটার টেপ, বিদ্যুৎ ও পানি অপচয় রোধ প্রকল্প।

এ বিষয়ে কুমিল্লা বিজ্ঞান কলেজের অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ সালমান বলেন, ‘আমরা ছাত্র-ছাত্রীদেরকে একাডেমিক শিক্ষার পাশাপাশি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে মননিবেশ করার জন্য জোর দিয়ে থাকি। উন্নত এবং আধুনিক বিশ্ব ও দেশ গঠনে বিজ্ঞানের গুরুত্ব অপরিসীম। প্রযুক্তির ধারা অব্যাহত রাখতে আমাদের বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের মাধ্যমে শিক্ষার্থীরা উদ্ভাবন বিষয়ে আগ্রহী হয়ে উঠবে এবং তাদের মাঝে প্রযুক্তির প্রসার ঘটবে’।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 dailysomoyarbangladesh.com
Developed by: A TO Z IT HOST
Tuhin