শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লা বুড়িচংয়ে ৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে! কুমিল্লা দেবিদ্বার এলাহাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি প্রক্রিয়া গোপনে গঠনের অভিযোগ কুমিল্লায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা নিরাপত্তায় থানায় জিডি কুমিল্লা তিতাসে জাগর স্বদিচ্ছা ফাউন্ডেশনের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লা বুড়িচং প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় শিশুকে তেঁতুলের লোভ দেখিয়ে ধর্ষণ শেষে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড কুমিল্লায় প্রতারণার মামলায় জেল থেকে বের হয়ে এবার অপহরণ করে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেফতার- ৩ কুমিল্লা সাংবাদিক ও কলামিস্ট জাহাঙ্গীর আলম জাবির এর মায়ের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত চৌদ্দগ্রাম প্রেসক্লাবের নতুন কমিটি গঠন কুমিল্লায় কর্মরত সাংবাদিক সফিউল আলমকে প্রাননাশের হুমকি!থানায় সাধারণ ডায়েরি

সত্যও সেবার ব্রত নিয়ে সাংবাদিকদের আসতে হবে,কুমিল্লা জাতীয় সাংবাদিক সংস্থা কর্মী সমাবেশে বক্তারা

Reporter Name
  • Update Time : শনিবার, ১২ মার্চ, ২০২২
  • ৩৩৫ Time View

সত্য ও সেবার ব্রত নিয়ে সাংবাদিকতায় আসতে হবে
কুমিল্লায় সাংবাদিকদের দায়িত্ব-করণীয় শীর্ষক আলোচনা সভায় বক্তারা।।

কুমিল্লা ব্যূরো: ১১ মার্চ ২০২২

সত্য ও সেবার ব্রত নিয়ে সাংবাদিকতায় আসাতে হবে। ‘মফস্বল সাংবাদিকদের দায়িত্ব-করণীয়’ শীর্ষক আলোচনা ও জাতীয় সাংবাদিক সংস্থার বিভাগীয় কমিটির পরিচিতি সভায় এ আহবান জানান অনুষ্ঠানের আলোচক ও অতিথরা।

শুক্রবার কুমিল্লা সিটি কর্পোরেশনের অতিন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে দিন ব্যাপি এ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলা শাখা। অনুষ্ঠানের উদ্বোধন করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী ও উপ-সচিব ড. মোঃ সফিকুল ইসলাম। মাছরাঙা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি ঐতিহ্য কুমিল্লার পরিচালক জাহাঙ্গীর আলম ইমরুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রিয় পরিষদের সহ-সভাপতি মোঃ আলমগীর গনি।
জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের হালিম সৈকত এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় পরিষদের যুগ্ম-মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম, কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি কবি ও ছাড়াকার বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক দুলাল, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’ কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক, অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মানবাধিকার কর্মী আলী আকবর মাসুম, কুমিল্লা সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি সহকারী অধ্যাপক মাসুদুল ইসলাম মজুমদার, রিপোর্টার্স ইউনিটি কুমিল্লা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আরটিভি ও দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক আবুল খায়ের।
করোনাকালে নিহত সাংবাদিক দৈনিক সময়ের আলো পত্রিকার চীপ রিপোর্টার হুমায়ুন কবীর খোকনসহ প্রয়াত অন্যান্য সাংবাদিকদের স্মরণে অনুষ্ঠানে এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সাংবাদিক ও প্রভাষক মমিনুল ইসলাম মোল্লা, দৈনিক সংবাদ প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, এনটিভি ও আমাদের নতুন সময়ের কাজি রাশেদ, দৈনিক সমাচার পত্রিকার শাহেদুল আলম শাহেদ, আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার আব্দুল আউয়াল সরকার, শিক্ষক ও সাংবাদিক শাহনুর আলম খান, বাংলাদেশ বুলেটিন ও কুমিল্লার কাগজের ইসমাইল নয়ন, যুগান্তরের সৌরভ মাহমুদ হারুন, দৈনিক মানবজমিন মুরাদনগর প্রতিনিধি আবুল কালাম আজাদ, দৈনিক মানবজমিন এর মেঘনা প্রতিনিধি মোঃ শহীদুজ্জামান রনি প্রমূখ।
আলোচনা সভায় সাংবাদিকের দায়িত্ব, কর্তব্য, মর্যাদাবোধ, কাজের পরিধি, সীমানা এমনকি এই গুরুত্বপূর্ণ পেশার ঝুঁকি, সামাজিক বাস্তবতার নানান দিক উঠে আসে। আলোচকগণ বলেন, সাংবাদিকদের কাজের মাধ্যম এখন শুধু সংবাদপত্রেই সীমাবদ্ধ নেই, বর্তমানে তা টেলিভিশন ও অনলাইনে ব্যাপকভাবে সম্প্রসারিত হয়েছে। তাই পরিবর্তিত পরিস্থিতি সম্পর্কে সজাগ ও সচেতন থেকে সত্য ও সেবার ব্রত নিয়ে সাংবাদিকতায় আসতে হবে। তারা বলেন, সাংবাদিকের দায়িত্ব হচ্ছে সত্য উদ্ঘাটন ও সত্যের বিকাশ ঘটানো। একজন সাংবাদিককে আত্মসচেতনতার মাধ্যমে পেশার দায়িত্ব ও নির্দেশনা মেনে চলা আবশ্যক। তবেই দেশ ও দেশের মানুষের সেবা নিশ্চিত হবে।
বাংলাদেশ স্বপ্ন দেখে সময়ের সাহসী সন্তান সাংবাদিকরা তাদের ওপর অর্পিত গুরুদায়িত্ব পালনের মাধ্যমে দেশ ও মানুষের সেবা অব্যাহত রাখার আহবান জানান, অনুষ্ঠানের উদ্বোধক, প্রধান অতিথিসহ জাতীয় সাংবাদিক সংস্থার নেতৃবৃন্দ।
শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন আমাদের নতুন সময়ের প্রতিনিধি জসিম উদ্দিন চৌধুরী।
অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থার কুমিল্লা জেলা শাখা, বিভিন্ন উপজেলা শাখার সদস্যগণ এসময় উপস্থিত ছিলেন, চলন পত্রিকার সম্পাদক মাহবুবুর রহমান কাশেম,কুমিল্লা জেলা শাখার জাতীয় সাংবাদিক সংস্থার সহ-সাধারণ ও দৈনিক সময়ের বাংলাদেশ,র সম্পাদকও প্রকাশক আজগর হোসেন শাহীন। দৈনিক বাংলাদেশের আলোর রিয়াজ উদ্দিন রানা, দৈনিক মানবকন্ঠের তরিকুল ইসলাম, দৈনিক আমাদের নতুন সময়ের এন.এ.মুরাদ, দৈনিক যায়যায় দিন পত্রিকার সফিকুল ইসলাম, দৈনিক নয়া দিগন্ত পত্রিকার নাজমুল হোসেন, দৈনিক আমাদের সময়ের হাবিবুর রহমান, সাংবাদিক সৈয়দ রাজিব আহমেদ, দৈনিক সমাজকন্ঠের মোঃ ওবায়দুল্লাহ, দৈনিক ভোরের সূর্যোদয়ের মোঃ জুমান আলী, দৈনিক দেশসেবার সম্পাদক এইচএম ওবায়দুল হক, দৈনিক দেশ রূপান্তরের মনোয়ার হোসেন, মাইটিভির সাবেক প্রতিনিধি ডা. মোঃ এনামুল হক, দৈনিক রূপসী বাংলার মাসুদ রানা, দৈনিক জাতীয় অর্থনীতির ফয়েজ আহাম্মদ,, দৈনিক আলোকিত সকালের জায়ফুল্লাহ খন্দকার, কুমিল্লা টাইমস এর পাপিয়া সরকার, দৈনিক বর্তমান কথা’র কামাল হোসেন, দৈনিক বাংলাদেশ সমাচারের সাদ্দাম হোসেন, দৈনিক বাংলার আলোড়নের এস.এ.ডিউক ভূইয়া, দৈনিক দিনকালের আঃ মান্নান, দৈনিক কুমিল্লার কাগজের জহিরুল ইসলাম মাহির, দৈনিক ভোরের সময়ের সাকিব হোসাইন, দৈনিক সমাচার পত্রিকার হেলাল সরকার, দৈনিক বাংলাদেশ সমাচার এর নুরুন্নবী চৌধুরী জুয়েল, দৈনিক পেনব্রিজ পত্রিকার এমরান হোসেন রিটন, দৈনিক কালজয়ীর মোঃ দেলোয়ার হোসেন, দৈনিক সংগ্রামের মোঃ আবু ইউসূফ, সাপ্তাহিক নবজাগরণ এর রুহুল আমিন, দৈনিক বজ্রশক্তির সাইদুজ্জামান ভূইয়া, দৈনিক গণমুক্তির আলমগীর হোসেন এবং দৈনিক কালজয়ীর জাফর ইকবাল প্রমূখ।
অনুষ্ঠান শেষে সংগঠনটির কেন্দ্রিয় পরিষদের সহ-সভাপতি মোঃ আলমগীর গণী বলেন, মাছরাঙা টেলিভিশনের কুমিল্লা জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম ইমরুলকে জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলা শাখার সভাপতি ও দৈনিক ভোরের কাগজের হালিম সৈকতকে সাধারণ সম্পাদক করে তাদের নেতৃত্বে অচীরেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 dailysomoyarbangladesh.com
Developed by: A TO Z IT HOST
Tuhin