সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লা বুড়িচংয়ে ৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে! কুমিল্লা দেবিদ্বার এলাহাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি প্রক্রিয়া গোপনে গঠনের অভিযোগ কুমিল্লায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা নিরাপত্তায় থানায় জিডি কুমিল্লা তিতাসে জাগর স্বদিচ্ছা ফাউন্ডেশনের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লা বুড়িচং প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় শিশুকে তেঁতুলের লোভ দেখিয়ে ধর্ষণ শেষে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড কুমিল্লায় প্রতারণার মামলায় জেল থেকে বের হয়ে এবার অপহরণ করে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেফতার- ৩ কুমিল্লা সাংবাদিক ও কলামিস্ট জাহাঙ্গীর আলম জাবির এর মায়ের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত চৌদ্দগ্রাম প্রেসক্লাবের নতুন কমিটি গঠন কুমিল্লায় কর্মরত সাংবাদিক সফিউল আলমকে প্রাননাশের হুমকি!থানায় সাধারণ ডায়েরি

দাউদকান্দিনে ইউপি নির্বাচনের জামানত হারাচ্ছে নৌকার দুই প্রার্থী

Reporter Name
  • Update Time : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ৩৮৬ Time View

দাউদকান্দিতে ৮২৬ ও ২৫৬ ভোট পেয়ে জামানত হারাচ্ছেন নৌকার দুই প্রার্থী

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ: ২৯ নভেম্বর ২১ । ১৬:৩৬ | আপডেট: ২৯ নভেম্বর ২১ । ১৬:৫০
জামানত হারাতে যাওয়া নৌকার প্রার্থী নুরুল ইসলাম (বায়ে) ও নাসির আহমেদ।

জামানত হারাতে যাওয়া নৌকার প্রার্থী নুরুল ইসলাম (বায়ে) ও নাসির আহমেদ।

কুমিল্লায় তৃতীয় ধাপে জেলার ২৯টি (একটি স্থগিত) ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ফলাফলে ১৬টিতে নৌকা, ১০টিতে নৌকার বিদ্রোহী স্বতন্ত্র এবং ৩টিতে বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছেন। এর মধ্যে দাউদকান্দির দুটি ইউনিয়নে নৌকার প্রার্থীরা প্রাপ্ত ভোটের দিক থেকে চতুর্থ ও পঞ্চম হয়ে জামানত হারাতে যাচ্ছেন।

দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে প্রাপ্ত ভোটের পরিসংখ্যান থেকে জানা যায়, এ উপজেলার মালিগাঁও ইউনিয়নে নৌকার প্রার্থী মো. নুরুল ইসলাম পেয়েছেন মাত্র ৮২৬ ভোট। এখানে বিজয়ী হয়েছেন নৌকার বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোস্তাক আহমেদ (ঘোড়া)। তিনি পেয়েছেন ৪০৬৭ ভোট। নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে এখানে নৌকার প্রার্থী প্রাপ্ত ভোটে পঞ্চম হয়েছেন। এ ইউনিয়নে মোট প্রদত্ত ভোট ১১ হাজার ৪২৪টি। তাই প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পাওয়ায় নৌকার প্রার্থী নুরুল ইসলামের জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে।

অপরদিকে একই উপজেলার পদুয়া ইউনিয়নে নৌকার প্রার্থী নাসির আহমেদ পেয়েছেন ২৫৬ ভোট। এখানে বিজয়ী (আনারস) দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এস এম মনির হোসেন পেয়েছেন ২৯০২ ভোট। এ ইউনিয়নে অংশ নেওয়া প্রার্থীদের মধ্যে নৌকার প্রার্থী চতুর্থ স্থানে রয়েছেন। এ ইউনিয়নে মোট প্রদত্ত ভোট ৮৪২৬টি। তাই প্রদত্ত ভোটের ৮ ভাগের এক ভাগ না পাওয়ায় নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হতে যাচ্ছে।

দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার আশরাফুন নাহার দৈনিক সময়ের বাংলাদেশ কে বলেন, ‘নির্বাচন কমিশনের বিধি অনুসারে কোনো প্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ না পেলে ওই প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে, তাই কাঙ্ক্ষিত সংখ্যক ভোট না পওয়ায় এ উপজেলার পদুয়া ও মালিগাঁও ইউনিয়নের নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।’

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 dailysomoyarbangladesh.com
Developed by: A TO Z IT HOST
Tuhin