শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লা মিডিয়া ফোরামের নতুন নেতৃত্বের দায়িত্ব গ্রহণ খোঁজ পেতে সহযোগিতা চায় পরিবার… ২২ দিনেও খোঁজ মিলেনি নিখোঁজ বৃদ্ধা আমেনা বেগমের দাপনের ৯ দিন পর বাড়ি ফিরলেন রোকসানা নামে এক তরুণী! এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে কুমিল্লা বুড়িচংয়ে ৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে! কুমিল্লা দেবিদ্বার এলাহাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি প্রক্রিয়া গোপনে গঠনের অভিযোগ কুমিল্লায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা নিরাপত্তায় থানায় জিডি কুমিল্লা তিতাসে জাগর স্বদিচ্ছা ফাউন্ডেশনের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লা বুড়িচং প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় শিশুকে তেঁতুলের লোভ দেখিয়ে ধর্ষণ শেষে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড কুমিল্লায় প্রতারণার মামলায় জেল থেকে বের হয়ে এবার অপহরণ করে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেফতার- ৩

প্রাথমিক বিদ্যালয়ের করোণা টিকার খবর সংগ্রহ কালে মিথ্যা চাঁদাবাজি মামলায় সাংবাদিক আটক হওয়া বিএমএসএফ ‘র,উদ্বেগ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫১৩ Time View

সংবাদ সংগ্রহে গিয়ে চাঁদাবাজি মামলায়
আটকের ঘটনায় বিএমএসএফ’র উদ্বেগ

ঢাকা মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর ২০২১: কি আশ্চর্য্য! ব্রাক্ষ্মনবাড়িয়ার আশুগঞ্জে একটি প্রাথমিক বিদ্যালয়ে করোনা পরবর্তী শিক্ষার্থীদের খবরাখবর জানতে গিয়ে স্থানীয় পত্রিকার সম্পাদক আলী আজমকে আটকিয়ে পুলিশে দিলেন শিক্ষকরা। এ ঘটনায় ঐ সম্পাদকসহ দৈনিক ভোরের ডাকের প্রতিনিধি আশিকুর রহমান রনির বিরুদ্ধেও চাঁদাবাজি মামলা দায়ের করা হয়।

কোনরুপ যাচাই বাছাই ছাড়া এরুপ স্পর্শকাতর মামলায় একজন সম্পাদককে আটক এবং অপর সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ। মামলার ঘটনাটি নিরপেক্ষ তদন্তেরও দাবি করে সংগঠনটি। এ ব্যাপারে বিএমএসএফের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন; সাংবাদিকরা খবর সংগ্রহে মাঠেঘাটে যাবেন। আর এই সুযোগে দূর্ণীতিবাজরা সস্তা দরে চাঁদাবাজি মামলা ঢুকে দিয়ে শেষরক্ষা পেতে চান। এটা হতে পারেনা। এই সুযোগে এক শ্রেনীর রাক্ষুসে সাংবাদিকরা হয়রাণীর শিকার সাংবাদিকের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে থাকেন। যা পেশার মর্যাদা ক্ষুন্নের শামিল।
যে হারে দেশে সাংবাদিকদের মিথ্যা-বানোয়াট মামলায় হয়রাণী করা হচ্ছে তাতে সাংবাদিক সমাজ বিব্রত। এভাবে চলতে পারেনা। তাই এরুপ ঘটনার প্রতিরোধ দরকার। সাংবাদিকদের বিরুদ্ধে কোন মামলা করতে হলে তা প্রেস কাউন্সিলেই করতে হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 dailysomoyarbangladesh.com
Developed by: A TO Z IT HOST
Tuhin