শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কুমিল্লা মিডিয়া ফোরামের নতুন নেতৃত্বের দায়িত্ব গ্রহণ খোঁজ পেতে সহযোগিতা চায় পরিবার… ২২ দিনেও খোঁজ মিলেনি নিখোঁজ বৃদ্ধা আমেনা বেগমের দাপনের ৯ দিন পর বাড়ি ফিরলেন রোকসানা নামে এক তরুণী! এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে কুমিল্লা বুড়িচংয়ে ৯ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক কারাগারে! কুমিল্লা দেবিদ্বার এলাহাবাদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি প্রক্রিয়া গোপনে গঠনের অভিযোগ কুমিল্লায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা নিরাপত্তায় থানায় জিডি কুমিল্লা তিতাসে জাগর স্বদিচ্ছা ফাউন্ডেশনের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কুমিল্লা বুড়িচং প্রেস ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত কুমিল্লায় শিশুকে তেঁতুলের লোভ দেখিয়ে ধর্ষণ শেষে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড কুমিল্লায় প্রতারণার মামলায় জেল থেকে বের হয়ে এবার অপহরণ করে চাঁদা আদায়ের ঘটনায় গ্রেফতার- ৩

বুড়িচংয়ে অবৈধভাবে মাটিও বালু উওোলন করায় আমজাদ ডিলারকে জরিমানা।

Reporter Name
  • Update Time : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৬৬৯ Time View

বুড়িচংয়ে অবৈধ ভাবে মাটি ও বালু উত্তোলন করায় আমজাদ ডিলারকে জরিমানা
(কুমিল্লা)বুড়িচং

কুমিল্লা বুড়িচংয়ে অবৈধভাবে মাটিও বালু উওোলন করায় আমজাদ ডিলার কে জরিনানা

প্রতিনিধি।।

কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়নে বিভিন্ন ফসলি জমি থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে মাটি ও বালু উত্তোলন দায়ে আজ্ঞাপুর গ্রামের ভূমিদস্যু আমজাদ ডিলারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করে উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি শারমিন আক্তার।
(৮ আগষ্ট ২০২১) রবিবার সকালে প্রতিনিধিকে বিষয়টি নিশ্চিত করে বাকশীমূল ইউনিয়নের ভূমি অফিস।

জানা যায়,দির্ঘদিন দিন ড্রেজার মেশিন দিয়ে মাটি ও বালু উত্তোলনের অভিযোগে ৭ আগষ্ট শনিবার বিকেলে উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি শারমিন আক্তারের নেতৃত্বে তদন্ত সাপেক্ষে সরেজমিনে এসে
তাকে আটক করে এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আমজাদ ডিলারকে এ জরিমানা করা হয়।
স্থানীয় সূত্রে জানা যায়,আমজাদ ডিলার
এর ছোবলে বাকশীমুল ইউনিয়ন আজ্ঞাপুর, কালিকাপুর ও রাজাপুরেরসহ বিভিন্ন এলাকার ফসলি জমি থেকে দির্ঘদিন ধরে ফসলি জমি থেকে মাটি ও বালু উত্তোলন করে বিক্রি করে আসছিলো যার কারণে উক্ত জমির আশেপাশে জমিগুলো ব্যাপক ক্ষয় ক্ষতি হচ্ছে। জমি আর জমি নেই। জমির নিচ থেকে সরিয়ে নেওয়া হয়েছে সকল বালু মাটি। সাধারণ কৃষকে ভয় ভীতি দেখিয়ে পুরো কৃষি জমি নষ্ট করে ফেলেছে।কয়েক দফায় এ নিয়ে এলাকার কৃষকগণ প্রশাসনের সহায়তায় চেয়ে আসছে।
একাধিক অভিযোগ থাকায় এর আগেও আরো একবার তাকে ৫০ হাজার টাকা জরিমানা করার পরেও তিনি মাটি কাটা বন্ধ করেনি।
এসব জরিমানা আমজাদ ডিলারের কাছে মোটেই কোনো বিষয় না বলে স্থানীয়রা জানান। আবার শুরু করে দেয় এবং (ভেকু) দিয়ে ফসলি জমির মাটি কাটা,ডিপ টিউবওয়েলের মতো বর্ডিং করে মাটির নিচ থেকে বালি তোলা শুরু করে দেয়।

এ বিষয়ে আমজাদ ডিলার এর সাথে যোগাযোগ করলে তিনি জরিমানা বিষয়ে কথা বলতে নারাজ। তবে এক পর্যায়ে স্বীকার করেন যে তাকে পূর্বের ন্যায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 dailysomoyarbangladesh.com
Developed by: A TO Z IT HOST
Tuhin